বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

গণহত্যায় তদন্ত চেয়ে জাতিসঙ্ঘকে চিঠি দিলো বিএনপি

গণহত্যায় তদন্ত চেয়ে জাতিসঙ্ঘকে চিঠি দিলো বিএনপি

স্বদেশ ডেস্ক:

বৈষম্য বিরোধী আন্দোলনে গণহত্যা চালিয়েছে সরকার এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, গণহত্যায় তদন্ত চেয়ে জাতিসঙ্ঘকে চিঠি দিয়েছি।

মঙ্গলবার ঢাকাস্থ জাতিসঙ্ঘের আবাসিক প্রতিনিধির সাথে বিএনপি’র প্রতিনিধি দলের বৈঠক হয়। সেখানে এ চিঠি হস্তান্তর করে বিএনপি। বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, আমরা জাতিসঙ্ঘের কাছে আবেদন করেছি, একটি অবৈধ সরকারের অধীনে যে গণহত্যা চালিত হয়েছে। বাংলাদেশের নাগরিককে হত্যা করা হয়েছে, তার একটি নিরপেক্ষ তদন্ত, স্বচ্ছ আন্তর্জাতিক মানের চেয়েছি। সত্য উদঘাটন করার অনুরোধ জানিয়েছি।

তিনি বলেন, দেশ-বিদেশের ষড়যন্ত্র ও সরকারের পৃষ্ঠপোষকতায় যে হত্যাকাণ্ড ঘটিয়েছে সেটি জাতির সামনে তুলে ধরতে হবে। আগামীতে কেউ যেন এর সাহস না দেখাতে পারে। কেউ যেন নাগরিককে হত্যা করে জোর করে ক্ষমতা থাকতে না পারে। ক্ষমতায় থাকার যা আকাঙ্ক্ষা সেটা যেন কারো মনে না জাগে।

জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য একটি নিরপেক্ষ স্বচ্ছ তদন্ত করার অনুরোধ জানিয়েছি জাতিসঙ্ঘকে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধানকেও বলার জন্য অনুরোধ করেছি বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটি সদস্য শামা ওবায়েদ, মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877